ঠিক যেভাবে মন চায়, কোমল চুল সাজানো যায় - Natore News | নাটোর নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ | বিনোদন খবর

Post Top Ad

Responsive Ads Here
ঠিক যেভাবে মন চায়, কোমল চুল সাজানো যায়

ঠিক যেভাবে মন চায়, কোমল চুল সাজানো যায়

Share This


হেমন্ত ঋতু থেকে শুরু হয়ে যায় বাংলার বিয়ের মৌসুম। একই সঙ্গে নবান্ন আর বিয়ের ধুম পড়ে যায় চারদিকে। বিয়ের মৌসুমের গুরুত্ব হবু বরের চেয়ে কনের কাছে কিছুটা হলেও বেশি। বিয়ের দিনে নিজেকে সুন্দরতম রূপে মেলে ধরেন আমাদের দেশের কনেরা। আর কনেদের বিয়ের সাজে বিশেষ গুরুত্বপূর্ণ জায়গা দখল করে আছে চুল। কত রঙে আর কত ঢঙেই না সাজানো হয় বিয়ের কনেদের চুল। নিজের জন্য চুলের সেরা সাজটিই যে চাই জীবনের বিশেষ এই দিনে। শুধু কনে নয়, কনের সঙ্গী কিংবা বিয়ের অতিথি হওয়ার ক্ষেত্রেও চুলের সাজ বিশেষ গুরুত্ব পেয়ে থাকে। যেকোনো অনুষ্ঠানে অংশ নেওয়ার ক্ষেত্রে চুলের দিকে নারীদের থাকে বিশেষ নজর।

বিয়ে কিংবা যেকোনো উৎসবে নারীরা তাঁদের চুল সাজিয়ে থাকেন নিজেদের পছন্দমতো। আর এখন চলছে উৎসবের সময়। করোনার কারণে অন্যান্য সময়ের মতো খুব ধুমধাম আয়োজন না হলেও কিছুদিন পরপরই থাকছে কোনো না কোনো ঘরোয়া অনুষ্ঠান। মহামারির প্রভাবে আয়োজনের পরিসর ছোট হয়ে এলেও কোনো কমতি থাকছে না সাজে। কারণ, ছবি তোলার পর্ব তো থাকছেই। তাই চুলও সাজানো হচ্ছে মনের মতো করে।

অনেকের হয়তো মনের মতো হচ্ছে না। কারণ, সুন্দর সাজের জন্য প্রয়োজন সুন্দর আর কোমল চুল, অর্থাৎ আদর্শ চুল। আদর্শ কোমল চুলের অধিকারী হওয়ার স্বপ্ন থাকে যেকোনো নারীর। একটু সচেতন আর কুশলী হলে উৎসব জমে ওঠার আগেই আপনিও পেতে পারেন আদর্শ কোমল চুল। আর তা পেলেই আপনার চুল সাজবে ঠিক তেমনভাবে, যেমনটা আপনি চাইবেন।


চুলকে প্রাকৃতিকভাবেই কোমল করার ক্ষেত্রে একেবারে সেরা উপাদান বলা হয়ে থাকে অ্যালোভেরাকে। বাহারি সব গুণে ভরপুর প্রাকৃতিক এই উপাদান। যাঁরা কোমল ঝলমলে চুলের অধিকারী হতে চান, তাঁদের জন্য আশীর্বাদই বলা যায়। অ্যালোভেরার নিয়মিত ব্যবহারে চুল হয়ে ওঠে কোমল ও নজরকাড়া। কিন্তু এখন এত সময় কোথায়!


এরও সমাধান আছে। ব্যাপারটা অনেকখানি সহজ হয়ে যায়, যদি চুলে ব্যবহার্য নিত্যপ্রসাধনেই অ্যালোভেরার পর্যাপ্ত ব্যবহার নিশ্চিত করা যায়। যেমন চুলের যত্নে আমরা নিয়মিত তেল ব্যবহার করে থাকি। প্রজন্ম থেকে প্রজন্ম চুলের যত্নে নারকেল তেল ব্যবহার হয়ে আসছে। নারকেলের পুষ্টির সঙ্গে অ্যালোভেরার কোমলতার মিশ্রণে হতে পারে দারুণ কম্বিনেশন, যা একই সঙ্গে চুলকে করবে কোমল আর মসৃণ।


যাঁরা এমন সমাধান খুঁজে বেড়াচ্ছেন, তাঁদের জন্য বর্তমানে বাজারে পাওয়া যাচ্ছে প্যারাস্যুট অ্যাডভান্সড অ্যালোভেরা হেয়ার অয়েল, যাতে কোমল চুলের জন্য নারকেল তেলের পুষ্টি আর অ্যালোভেরার কোমলতা—দুটোর সফল সমন্বয় করা হয়েছে। তেল কেনার ক্ষেত্রে দীর্ঘদিনের বিশ্বস্ত ব্র্যান্ড প্যারাস্যুটই হতে পারে নিরাপদ পছন্দ। নারকেল ও অ্যালোভেরার গুণের সমন্বয়ে তৈরি তেলের নিয়মিত ব্যবহারে একই সঙ্গে চুলের সঠিক পরিচর্যা আর মনের মতো সাজ উভয় কার্যই সিদ্ধি হয়ে যেতে পারে। তখন আপনার কোমল চুল হয়ে উঠতে পারে অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ।

Post Bottom Ad

Responsive Ads Here