দাঁত ব্রাশ ছাড়াও টুথপেস্ট ব্যবহার জেনে নিন - Natore News | নাটোর নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ | বিনোদন খবর

Post Top Ad

Responsive Ads Here
দাঁত ব্রাশ ছাড়াও টুথপেস্ট ব্যবহার জেনে নিন

দাঁত ব্রাশ ছাড়াও টুথপেস্ট ব্যবহার জেনে নিন

Share This


সচরাচর আপনি যে সমস্যাগুলো ফেইস করেন তার মধ্যে অনেক সমস্যার সমাধান করা যায় টুথপেস্ট দিয়ে। দাঁত ব্রাশ করার সাথে সাথে টুথপেস্টের রয়েছে আরো অনেক ব্যবহার। আপনারা কি জানেন সেগুলো? যারা জানেন না তাদের জন্যেই আমার এই টিপসগুলো শেয়ার করা। এতে আপনাদের অনেক উপকার হতে পারে। ছোটছোট অনেক সমস্যার সমাধান আপনি নিজেই করে ফেলতে পারবেন হাতের কাছের ঐ টুথপেস্ট ব্যবহার করেই! চলুন জানা যাক এবার…


টুথপেস্ট ব্যবহার ১২টি ভিন্ন উপায়ে

(১) দুর্গন্ধ দূর করতে

বাচ্চাদের ফিডার এবং যে কোন বোতলে যদি দুর্গন্ধ হয় তবে সেটা দুর্গন্ধ মুক্ত করতে টুথপেস্টের ব্যবহার অপরিসীম। ফিডার বা বোতলের ভেতরে টুথপেস্ট দিয়ে ধুয়ে নিলে তা পরিষ্কারও হয় আবার বাজে গন্ধটাও চলে যায়।


(২) পার্মানেন্ট মার্কারের দাগ দূর করতে

কোন কিছুতে পার্মানেন্ট মার্কারের দাগ বসে গেলে তা উঠানোর জন্য টুথপেস্ট ব্যবহার করতে পারেন। যেমন টিভির স্ক্রিনে, দেয়ালে কিংবা কাঠের কোনকিছুতে।


(৩) গ্লাস বা আয়না পরিষ্কার করতে

অনেক সময় বাথরুম অথবা বেসিনের আয়না ঝাপসা হয়ে যায়। টুথপেস্ট গ্লাসে লাগিয়ে কোন একটা কাপড় দিয়ে মুছলে তা পরিষ্কার হয়ে যায়। শুধু যে আয়না তা নয় যে কোন ধরনের গ্লাস অনেক সুন্দর এবং চকচকে দেখায় যদি টুথপেস্ট দিয়ে পরিষ্কার করা হয়।


(৪) মোবাইল স্ক্রিনের দাগ উঠাতে

মোবাইলের স্ক্রিনে অনেক কম সময়েই দেখা যায় দাগ হয়ে যায়। এই দাগ অনেক সহজেই টুথপেস্ট ব্যবহার করে তুলে ফেলা যায়।


(৫) চা ও কফির দাগ উঠাতে

কফি এবং চা খেতে খেতে অনেক সময়ই মগে দাগ পরে যায়। আবার দেখা যায় সেয় দাগগুলো পরিষ্কার হয় না সহজে। যদি সেই দাগে কিছুক্ষণ টুথপেস্ট লাগিয়ে রেখে এরপর পরিষ্কার করা হয় তবে খুব সহজেই দাগ উঠে যায়।


(৬) সাদা কেডস পরিষ্কারে

যারা স্কুল কলেজে পরে তাদের কেডস পড়তে হয়। আর জুতার সাদা অংশ অনেক কম সময়েই নোংরা হয়ে যায়। আর সেটা পরিষ্কার করা যায় টুথপেস্ট এর মাধ্যমে। তাহলে সাদা অংশ সাদাই হয়ে যায়। রাবারের যে কোন জুতাই পেস্ট দিয়ে পরিষ্কার করা যায়।


(৭) দেয়ালের ফুটো ঢাকতে টুথপেস্ট ব্যবহার

অনেক সময় দেয়ালে কোন কারণে যদি ফুটো হয়ে যায় তবে তা টুথপেস্ট দিয়ে বন্ধ করে দিলে আর বুঝা যায় না।


(৮) সিডির স্ক্যাচ উঠাতে

যদিও এখন সিডি এত বেশি কেউ ব্যবহার করে না। সিডি তে ছোটখাট স্ক্র্যাচ পরে গেলে তা তোলা যায় টুথপেস্ট ব্যবহার করেই।


(৯) গাড়ির হেডলাইট পরিষ্কারে

গাড়ির হেডলাইট অপরিষ্কার হয়ে গেলে তাতে কিছুক্ষণ পেস্ট লাগিয়ে রেখে কোন একটা অপ্রয়োজনীয় কাপড় দিয়ে মুছে ফেললে নিমিষেই ময়লা পরিষ্কার হয়ে যায়।


(১০) নেইল পলিশ রিমুভ করতে টুথপেস্ট ব্যবহার

নখে কিছুক্ষণ টুথপেস্ট লাগিয়ে কোন একটা কাপড় অথবা তুলা দিয়ে ঘষা দিলে নেইল পলিশ উঠে যাবে। নেইল পলিশ উঠানোর সাথে সাথে নখ অনেক পরিষ্কারও করে। তাহলে নখ পরিষ্কার করতে চাইলেও টুথপেস্ট ব্যবহার করতে পারেন।


(১১) মশার কামড়ে জ্বালাতন কমাতে

মশা কামড় দিলে স্কিনে কেমন জ্বালাতন বা ইরিটেশন হয়। মশার কামড়ের জায়গায় যদি অল্প টুথপেস্ট লাগানো যায় তবে ইরিটেশনটা কমে যায়।


(১২) ইস্ত্রি চকচকে দেখাতে টুথপেস্ট ব্যবহার

কাপড় আয়রন করার জন্য আমরা যে যন্ত্রটি ব্যবহার করি তা পরিষ্কার করা যায় টুথপেস্ট দিয়ে। এতে করে ইস্ত্রি দেখতে চকচকে লাগে।


সুতরাং বুঝতেই পারছেন আপনার এই টিপসগুলো জানা থাকলে আপনি খুব সহজেই হাতের কাছে থাকা টুথপেস্ট দিতে অনেক কাজই করে নিতে পারবেন। এই তো জেনে নিলেন দারুণ কিছু টুথপেস্ট হ্যাকস। আর সমাধান করে নিন নান সমস্যার।

Post Bottom Ad

Responsive Ads Here