মুরের উপহার তৃতীয় লিঙ্গের শিশুদের জন্য ইন্ডিয়া - Natore News | নাটোর নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ | বিনোদন খবর

Post Top Ad

Responsive Ads Here
মুরের উপহার তৃতীয় লিঙ্গের শিশুদের জন্য ইন্ডিয়া

মুরের উপহার তৃতীয় লিঙ্গের শিশুদের জন্য ইন্ডিয়া

Share This


হলিউড তারকা ইন্ডিয়া মুরের শুরুটা সহজ ছিল না। কারণ, তিনি তৃতীয় লিঙ্গের মানুষ। এ কারণে ছোটবেলা থেকেই তাঁকে ক্রমাগত কটু কথা শুনতে হয়েছে। 


একসময় বাজে মন্তব্যে অতিষ্ঠ হয়ে মাধ্যমিকে পড়ার সময় স্কুলে যাওয়া বন্ধ করে দেন তিনি। দীর্ঘদিন ইন্ডিয়া ঘর থেকেই বের হননি। তাই লেখাপড়া করা হয়নি তাঁর। সেই ইন্ডিয়াই ২০১৯ সালে টাইম সাময়িকীর জরিপে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ১০০ ব্যক্তিত্বের তালিকায় উঠে এসেছিলেন। সম্প্রতি তিনি আলোচনায় এসেছেন ‘ট্রান্সসান্তা’ শিরোনামে এক উদ্যোগ নিয়ে।


২৫ বছর বয়সী এই পোজ সিরিজখ্যাত তারকা শুরু থেকেই নিজের লৈঙ্গিক পরিচয় নিয়ে কথা বলেছেন। কখনো লুকানোর প্রয়োজন মনে করেননি। মুর মনে করেন, করোনাকালে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে তৃতীয় লিঙ্গের মানুষ। বড়দিনে তৃতীয় লিঙ্গের শিশুরা যাতে কোনোভাবেই নিজেদের বঞ্চিত মনে না করে, তাই এই উদ্যোগ নিয়েছেন তিনি। ট্রান্সসান্তা বড়দিনে তৃতীয় লিঙ্গের শিশুদের তাদের পছন্দমতো উপহার পাঠাবে।


সিএনএনকে দেওয়া এক সাক্ষাৎকারে ইন্ডিয়া মুর বলেন, ‘কেন যেন তৃতীয় লিঙ্গের মানুষের অধিকার, অসুবিধা নিয়ে বিশ্বের কেউই চিন্তিত নয়। তাদের যেন কেউ দেখেও দেখে না। একসময় আমি একা ছিলাম। একা বড় হয়েছি। এখন আমার একটা সম্প্রদায় আছে। আমি তাদের একজন। তাদের প্রতি আমার কিছু দায়িত্ব আছে। আমি অঙ্গীকারবদ্ধ।’


মুর আরও বলেন, ‘আমি আর আমার কয়েকজন বন্ধু মিলে “ট্রান্সসান্তা’’ নামের একটা উদ্যোগ নিয়েছি। আমি চাই, তৃতীয় লিঙ্গের শিশুরা নিজেদের এই বিশ্বের জন্য উপহার হিসেবে ভাবতে শিখুক। তারা সত্যিই তা–ই। আমরা ইতিমধ্যে এই শিশুদের নিবন্ধন শুরু করেছি। নাম, ঠিকানা, বয়সের সঙ্গে তারা কী উপহার পেতে চায়, সেই তালিকা তৈরি করছি। সেখানে প্রতিদিন রঙিন সোয়েটার, বাস্কেটবল, রাইস কুকার থেকে শুরু করে অদ্ভুত সব জিনিসের নাম যুক্ত হচ্ছে।’

Post Bottom Ad

Responsive Ads Here