ডেলের নতুন ল্যাপটপ চমকে দেবে সবাইকে - Natore News | নাটোর নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ | বিনোদন খবর

Post Top Ad

Responsive Ads Here
ডেলের নতুন ল্যাপটপ চমকে দেবে সবাইকে

ডেলের নতুন ল্যাপটপ চমকে দেবে সবাইকে

Share This
কনজিউমার ইলেক্ট্রনিক্স শো (সিইএস) শুরু হচ্ছে আগামী ৫ জানুয়ারি। আর লাস ভেগাসে অনুষ্ঠিত এ প্রদর্শনীতে প্রতিবারের মতো এবারও বিশ্বের সেরা সব ইলেক্ট্রনিক্স পণ্য প্রস্তুতকারকরা তাদের সেরা সামগ্রী নিয়ে হাজির হবে। ডেল এবার সিইএস-এ আনছে একটি ল্যাপটপ। এ ল্যাপটপটি সবাইকে  চমকে দেবে বলেই ধারণা সংশ্লিষ্টদের। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ফক্স নিউজ।
সিইএস শুরু হওয়ার আগে থেকেই প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো তাদের বিভিন্ন পণ্য উদ্বোধন শুরু করে। আর ডেল এ উপলক্ষে বাজারে এনেছে ১৩ ইঞ্চি মনিটরের ‘ডেল এক্সপিএস ১৩’ মডেলটি। ল্যাপটপ বলা হলেও এটি মূলত টু-ইন-ওয়ান। অর্থাৎ এটি দিয়ে ট্যাব ও ল্যাপটপ উভয়েরই কাজ করা যাবে।
রবিবার ‘ডেল এক্সপিএস ১৩’-এর কিছু ছবি প্রকাশিত হয়েছে। এতে ডিভাইসটির নতুনত্ব দেখে অনেকেই আকৃষ্ট হয়েছেন।
এজলেস স্ক্রিনের কথা অনেকেই কল্পনা করেন। ডেলের এ ল্যাপটপের স্ক্রিনটি অনেকটা যেন সে স্বপ্নকেই বাস্তবায়িত করছে। কারণ এতে খুব কম স্থানই রয়েছে স্ক্রিনের বাইরে।
টাচস্ক্রিন ডিসপ্লে রয়েছে ডেলের ল্যাপটপটিতে। এছাড়া এর স্ক্রিনটি আলাদা করে নেওয়া যায়। এতে ট্যাবের মতো করে ব্যবহারে কোনো অসুবিধা হয় না ডিভাইসটি।
ডিভাইসটি পারফর্মেন্সের দিক দিয়েও অসাধারণ হবে বলে জানা গেছে। এর প্রসেসর হিসেবে রয়েছে পঞ্চম জেনারেশনের কোর আই 5-7Y54 কিংবা কোর আই 7-7Y75. এছাড়া রয়েছে ৮০২.১১এসি ওয়াইফাই, থান্ডারবোল্ট ৩ পোর্ট, মাইক্রোএসডিএক্সসি সাপোর্ট ও দুটি ইউএসবি সি পোর্ট।
যুক্তরাষ্ট্রে ডিভাইসটির মূল্য ধরা হয়েছে ৯৯৯ ডলার।

Post Bottom Ad

Responsive Ads Here