পুরুষরা কেন ভাবেন নারীরা তার প্রতিই আকৃষ্ট? - Natore News | নাটোর নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ | বিনোদন খবর

Post Top Ad

Responsive Ads Here
পুরুষরা কেন ভাবেন নারীরা তার প্রতিই আকৃষ্ট?

পুরুষরা কেন ভাবেন নারীরা তার প্রতিই আকৃষ্ট?

Share This
নতুন এক গবেষণায় বলা হয়, যৌনতার ক্ষেত্রে যে পুরুষরা কেবল নারীর প্রতিই আকৃষ্ট তাদের মধ্যে এক বিশেষ মানসিকতা কাজ করে। তারা নারীদের যৌন আকাঙ্ক্ষা সম্পর্কে 'অতিরিক্ত' ধারণা পোষণ করেন।   
অতীতের এক গবেষণায় বলা হয়, নারীদের যৌন আচরণ সম্পর্কে পুরুষরা ভুল ও নেতিবাচক ধারণা রাখেন। অধিকাংশ ক্ষেত্রেই এ ধারণায় তুচ্ছ-তাচ্ছিল্য মিশে রয়েছে।  

নতুন গবেষণায় বলা হয়েছে, পুরুষের ব্যক্তিত্বের বৈশিষ্ট্য সম্পর্কের গতিপ্রকৃতি ঠিক করে দেয়। এ ক্ষেত্রে পুরুষটি আপন চিন্তা-ভাবনা দ্বারা বুঝে নেন সঙ্গিনী তার প্রতি যৌন আকাঙ্ক্ষা অনুভব করেন কি না।
গবেষণায় প্রায় ৫০০ জন পুরুষকে প্রশ্ন করা হয়। প্রথমে তাদের এক বিশেষ পরিবেশের কথা ভাবতে বলা হয়। কোনো এক নাইটক্লাবে কোনো নারীর প্রতি আকর্ষণ বোধ করছেন তারা। তাদের মধ্যে চোখে চোখে যোগাযোগ হচ্ছে। তাদের কাছ থেকে জানতে চাওয়া হয়, এ অবস্থায় ওই নারীর প্রতি তারা খুব বেশি আকর্ষণ অনুভব করবেন, নাকি মোটেও আকৃষ্ট হবেন না? এ ক্ষেত্রে পুরুষদের দুই ধরনের মানসিকতা দেখা গেছে। হয় তারা এড়িয়ে যেতে চান অথবা তাদের মাঝে উদ্বেগ কাজ করে।
গবেষণাপত্রটি 'পারসোনালিটি অ্যান্ড ইনডিভিজ্যুয়াল ডিয়ারেন্সেস' জার্নালে প্রকাশিত হয়েছে। বলা হয়, কোনো নারীর প্রতি আকৃষ্ট হওয়ার পর যে পুরুষের মনে উদ্বেগ কাজ করে, তিনি ধরেই নেন যে ওই নারী সেক্সুয়ালি তার প্রতি আকৃষ্ট হয়েছেন।
প্রধান গবেষক মনোবিজ্ঞানী জোশুয়া হার্ট বলেন, এ ধরনের মানসিকতায় পুরুষ ওই নারীর দৃষ্টি আকর্ষণে অস্থিরতা অনুভব করেন। যৌন আকাঙ্ক্ষাও তৈরি হয় মনে।
আবার কোনো নারীর প্রতি যৌন আকর্ষণ অনুভব না করলে পুরুষের মাঝে ওই নারীর দৃষ্টি আকর্ষণে অনীহা দেখা দেয়। এ ক্ষেত্রে ওই নারীকেও আগ্রহী নয় বলে ধরে নেন তিনি।
মানুষের মনের ইচ্ছা ও চিন্তা এ ধরনের আচরণের মধ্য দিয়ে স্পষ্ট হয়ে ওঠে। আর এসব ঘটনা তারই উদাহরণ বলে তুলে ধরেন বিজ্ঞানীরা। মানুষ আসলে বাস্তবে তাই দেখতে চায় যা সে মনে মনে ভাবে।

Post Bottom Ad

Responsive Ads Here