যে উপায়ে মৌন থেকেও শক্তিশালী প্রতিযোগী আপনি - Natore News | নাটোর নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ | বিনোদন খবর

Post Top Ad

Responsive Ads Here
যে উপায়ে মৌন থেকেও শক্তিশালী প্রতিযোগী আপনি

যে উপায়ে মৌন থেকেও শক্তিশালী প্রতিযোগী আপনি

Share This
কঠিন প্রতিযোগী হতে জোরালো কণ্ঠ বা দাপটের সঙ্গে ক্ষমতা প্রদর্শনের প্রয়োজন পড়ে না। বিশেষজ্ঞের মতে, এমনকি মৌন থেকেও দুর্দান্ত প্রতিযোগী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করা সম্ভব। এর উপায়গুলো জেনে নিন। বিজনেস ইনসাইডারের এক প্রতিবেদনে উপায় বাতলে দিচ্ছেন বিশেষজ্ঞরা।
১. পোশাক নির্বাচনে সচেতন থাকুন। পোশাকে আপনার ব্যক্তিত্ব স্পষ্ট হবে। দৈহিক উপস্থিতিতে চারদিকের নিয়ন্ত্রণ নিতে পারেন আপনি। তাই ব্যক্তিত্বসম্পন্ন, রুচিশীল এবং সপ্রতিভ উপস্থিতির জানান দিতে মুখের কথার প্রয়োজন পড়ে না।
২. নিজের উপস্থিতিকেই সর্বাধিক গুরুত্ব দিন। কোনো প্রেজেন্টেশনের কিছু সময় আগে নিজেকে প্রস্তুত করে নিন। পোশাক ঠিকঠাক করে নিন। হাঁটাচলায় প্রাণবন্ত হোন। নজরকাড়া উপস্থিতির জন্যে জামা, জুতো, শার্ট ইত্যাদির জন্যে অর্থ খরচ করুন।
৩. অনেক ক্ষেত্রে একটা সভায় শ্রোতাদের সঙ্গে মিশে যাওয়ার কৌশল নিতে পারেন। এতে আপনাকে নিজেদের কাছাকাছি মনে করবেন সবাই। সাধারণত প্রযুক্তি বিষয়ক কোনো সেমিনার বা সভায় এমনটা দেখা যায়। স্টিভ জবস থেকে শুরু করে এ দুনিয়ার গুরুরা ক্যাজুয়াল হয়েই উপস্থিত হয়ে থাকেন।
৪. এ ধরনের ক্ষেত্রে অনেক বেশি পোশাকের প্রয়োজন পড়ে না। তার বদলে এক বা দুই সেট পোশাক-পরিচ্ছদের পেছনে বাজেট করুন। এগুলো হবে জাঁকজমক এবং দৃষ্টিনন্দন।
৫. আপনার দেহের পরিচ্ছদে ছড়িয়ে ছিটিয়ে থাকে অ্যাকসেরসরিজ। এগুলো নির্বাচন করুন সাবধানে। বিশেষ করে নারীদের অলংকার, লিপস্টিক, হেয়ার ক্লিপ ইত্যাদি নির্বাচনে দারুণ রুচিশীলতা ও ফ্যাশন সচেতনতার ছাপ রাখতে হবে।

Post Bottom Ad

Responsive Ads Here