ফিফার সেরা উদীয়মান ফুটবলার এমবাপ্পে - Natore News | নাটোর নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ | বিনোদন খবর

Post Top Ad

Responsive Ads Here
ফিফার সেরা উদীয়মান ফুটবলার এমবাপ্পে

ফিফার সেরা উদীয়মান ফুটবলার এমবাপ্পে

Share This

রাশিয়া বিশ্বকাপে চমৎকার নৈপুণ্য প্রদর্শন করে ফিফার উদীয়মান ফুটবলারের খেতাব জিতেছেন ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে। এবারের বিশ্বকাপে ৭ ম্যাচ খেলেছেন প্যারিস সেইন্ট জার্মেইনের এ তারকা। এর মধ্যে ফাইনাল ম্যাচসহ মোট ৪টি গোল করেছেন এমবাপ্পে।
আর এমবাপ্পেদের নৈপুণ্যেই পুতিনের দেশে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জিতেছে ফ্রান্স। মস্কোর লুজনিকিতে ক্রোয়েশিয়াকে হারিয়ে ইতিহাস গড়েছে দিদিয়ে দেশমের দল। রাশিয়ায় ক্রোয়েশিয়াকে ৪-০ গোলের ব্যবধানে হারিয়ে দ্বিতীয়বারের মতো বিশ্বসেরার খেতাব জিতলো জিনেদিন জিদানের উত্তরসূরিরা।
ফাইনাল ম্যাচের শুরুতে মানদুজুকিচের আত্মঘাতী গোলে এগিয়ে যায় ফ্রান্স। কিন্তু ২৮মিনিটে পিছিয়ে থেকে পেরিসিচের দুরন্ত গোলে ম্যাচ ফিরেছিল মদ্রিচরা। দ্বিতীয়ার্ধেও ১-৪ পিছিয়ে থেকে ৬৯ মিনিটে ফ্রান্স গোলরক্ষক লরিসের ভুলের সুযোগ নিয়ে ব্যবধান কমিয়ে ২-৪ করেন মানজুকিচ। শেষ রক্ষা অবশ্য হল না। ক্রোয়েশিয়ার স্বপ্নের দৌড় শেষ হল ফাইনালে। রানার্সআপ হয়েই মাঠ ছাড়ল মদ্রিচ অ্যান্ড কোং। ৬ গোলের থ্রিলার জিতে দ্বিতীয় বারের জন্য বিশ্বকাপ চ্যাম্পিয়ন ফ্রান্স। শেষবার ১৯৯৮ সালে দেশের মাটিতে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল ফ্রান্স।

Post Bottom Ad

Responsive Ads Here