অন্য ব্রাউজারেও চলবে গুগল আর্থ - Natore News | নাটোর নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ | বিনোদন খবর

Post Top Ad

Responsive Ads Here
অন্য ব্রাউজারেও চলবে গুগল আর্থ

অন্য ব্রাউজারেও চলবে গুগল আর্থ

Share This
গুগল ক্রোম শুধু নয়, এবার মজিলা ফায়ারফক্স থেকেও ‘গুগল আর্থ’ ব্যবহার করতে পারবেন ইন্টারনেট ব্যবহারকারীরা। গুগলে অফিশিয়াল টুইট বার্তার বরাত দিয়ে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট এনগেজেট জানিয়েছে, কাজ প্রায় গুছিয়ে এনেছেন ডেভেলপাররা।

‘গুগল আর্থ’ এমন একটি অ্যাপ্লিকেশন, যেটার মাধ্যমে কম্পিউটারের পর্দার সামনে বসে থেকেই বিশ্বের বিভিন্ন জায়গার ত্রিমাত্রিক বাস্তবচিত্র দেখা সম্ভব হয়। টেক জায়ান্ট গুগলের তৈরি এই প্রযুক্তি এত দিন শুধু গুগল ক্রোম ব্রাউজারের মাধ্যমেই ব্যবহার করা যেত। কিন্তু তারা সিদ্ধান্ত নিয়েছে, এই সুবিধা পাওয়া যাবে মজিলা ফায়ারফক্সেও। অবশ্য এ বছরের শুরুতেই কোনো অ্যাপ ইনস্টল ছাড়াই গুগল ক্রোমে গুগল আর্থ ব্যবহার করার সুবিধা দিয়েছিল গুগল।

এখন পরীক্ষামূলকভাবে মজিলা ফায়ারফক্সে ‘গুগল আর্থ’ চলছে। তবে কবে নাগাদ এটি পূর্ণাঙ্গরূপে দেখা যাবে, সে ব্যাপারে এখনো কিছু বলেনি গুগল।

প্রযুক্তিগত সীমাবদ্ধতার কারণে শুধু ‘ক্রোম’ ব্রাউজারে অ্যাপটি ব্যবহার করা যেত। অন্যান্য ব্রাউজারে ব্যবহার উপযোগী করার জন্য প্রযুক্তিগত উন্নয়নে কাজ করছে গুগল।

নতুন প্রযুক্তি সফলভাবে প্রয়োগ করা গেলে শুধু ‘ক্রোম’ কিংবা ‘ফায়ারফক্স’ নয়, সব ব্রাউজারেই ‘গুগল আর্থ’ চালানোর সুবিধা পাওয়া যাবে।

Post Bottom Ad

Responsive Ads Here