বিকেলের নাস্তার ম্যেনুতে যুক্ত করুন মাছের চপ - Natore News | নাটোর নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ | বিনোদন খবর

Post Top Ad

Responsive Ads Here
বিকেলের নাস্তার ম্যেনুতে যুক্ত করুন মাছের চপ

বিকেলের নাস্তার ম্যেনুতে যুক্ত করুন মাছের চপ

Share This
আফসানা নিশি লাইফস্টাইল কন্ট্রিবিউটার, সময়ের কণ্ঠস্বর। কথায় আছে মাছে ভাতে বাঙ্গালি। আমরা বাঙ্গালিরা সত্যি মাছ প্রিয়। মাছের ঝোল থেকে শুরু করে ঝাল সবই আমরা খেতে পছন্দ করি। মাঝে মাঝে তো ইচ্ছে করে মাছের তৈরি নতুন কোন খাবার খেতে। সেক্ষেত্রে চপ হলে মন্দ হয় না। বিকেলের নাস্তায় মাছের চপ হলে যেনো নাস্তার টেবিলের আড্ডায় পাল্টে যাবে। তাহলে বিকেলের নাস্তার টেবিলের পরিবেশ বদলে দিতে তৈরি করে ফেলুন ‘মাছের চপ’।দেখে নিন রেসিপি।

উপকরণ: ১।তেলাপিয়া মাছ-৫ টুকরো ২।আলু-১ টা ৩।কর্ণফ্লাওয়ার-১ টেবিল চামচ ৪।বেকিং পাউডার-১/৩ চা চামচ ৫।পাউরুটি গুড়ো-২ টেবিল চামচ ৬।পেয়াজ কুচি-১/২ কাপ ৭।কাঁচা মরিচ কুচি-৬ টা ৮।লবন স্বাদ মতো ৯।ভাজা জিরা গুড়ো-১/২ চা চামচ ১০।কাবাব মশলা-১/২ চা চামচ ১১।হলুদ গুড়ো-১/২ চা চামচ ১২।তেল-ডুবো তেলে ভাজার মতো

প্রণালী: ১।মাছ পরিষ্কার করে ধুয়ে লবন ও হলুদ মাখিয়ে ৫ মিনিট রাখুন। আলু ছুলে ধুয়ে লবন দিয়ে সিদ্ধ করতে দিন।

২।কড়াইতে ২ টেবিল চামচ তেল দিন। তেল গরম হলে মাছগুলো হালকা ভেজে নিন।

৩।আলু সিদ্ধ হলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে চটকে নিন। মাছের কাঁটা বেছে নিন। আলুর মধ্যে মাছ দিয়ে মিশিয়ে নিন।

৪।চুলায় মাছ ভাজার কড়াই দিন। ওই তেলে পেয়াজ ও কাঁচা মরিচ কুচি দিন। পেয়াজ হালকা রঙ হলে এর মধ্যে হলুদ গুড়ো দিন। এবার আলু ও মাছের মিশ্রণ দিন। একটু নেড়ে নামিয়ে নিন। ঠান্ডা করতে দিন।

৫।।আলু ও মাছের মিশ্রণে লবন, ভাজা জিরা গুড়ো, কাবাব মশলা, কর্ণফ্লাওয়ার, পাউরুটি দিয়ে ভাল করে মেখে নিন।

৬।কড়াইতে তেল দিয়ে গরম হতে দিন। আলু ও মাছের মিশ্রণটি অল্প করে হাতের তালুতে নিয়ে গোল করে হালকা চাপ দিয়ে চপের আকার দিন। তেল গরম হলে চপ তেলে ছেড়ে দিন। চুলার আঁচ মাঝারি করে ভাজুন। এতে সহজে পুড়ে যাবে না ও ভিতরে সিদ্ধ হবে। বাদামি রঙ হলে নামিয়ে কিচের টিস্যূর উপর রাখুন।অতিরিক্ত তেলগুলো শুষে নেবে।

সালাদের সাথে গরম গরম পরিবেশন করুন। সাথে গরম কফি ও মুড়ি মাখা হলে তো আর কোন কথায় নেই। বৃষ্টি মুখর একটা দিনে গরম কফি,মুড়ি মাখা আর মাছের চপের সাথে বারান্দায় বসে বৃষ্টি দেখতে দেখতে প্রিয় মানুষগুলোর সাথে আড্ডা দেওয়ার আনন্দয় আলাদা।

Post Bottom Ad

Responsive Ads Here